• আফগানিস্তানে আত্মঘাতী বোমায় কমপক্ষে ৩৫ নিহতঃ দায়িত্ব স্বীকার করেনি কেউ
    Afghan-blast-35-killed.jpg

    ইউকেবেঙ্গলি, ২৫ জুন ২০১১, শনিবারঃ  আফগানিস্তানের লোগার প্রদেশের আজরা জেলার পার্বত্য অঞ্চলের আকবরখাইল পাবলিক মেডিক্যাল সেন্টারে শনিবার এক আত্মঘাতী বোমা-আক্রমণে শিশু-সহ কমপক্ষে ৩৫ ব্যক্তি প্রাণ হারিয়েছেন। প্রাথমিকভাবে সন্দেহ করা হলেও তালিবানের পক্ষ থেকে দায়িত্ব অস্বীকার করা হয়েছে।

    আক্রান্ত-স্থলের রক্ষীদের বরাত দিয়ে সংবাদ-মাধ্যমগুলো জানাচ্ছে, তারা হঠাৎ করে একটি গাড়ীকে ছুটে আসতে দেখে কিন্তু কারও কিছু করার আগেই যানটি স্বাস্থ্য কেন্দ্রটিকে আঘাত করে বিস্ফোরিত হয়।

    বিস্ফোরণের ফলে কেন্দ্রের ভবনটি ধ্বসে পড়ে এবং সেখানে চিকিৎসার জন্য অপেক্ষমান শিশু ও নারী-সহ রোগী, রোগীর-সঙ্গী, ডাক্তার ও চিকিৎসা-কর্মী সহ ন্যুনপক্ষে ৩৫ জনের প্রাণহানি ঘটে এবং পঞ্চাশেরও অধিক আহত হন।

    যদিও কথিত লাদেন-হত্যার পর আফগানিস্তানে সহিংসতার মাত্রা বৃদ্ধি পেয়েছে, কিন্তু তালিবানের পক্ষ থেকে শনিবার ঘটনার দায়িত্ব অস্বীকার করা হয়েছে।

    সংবাদ সংস্থা এপি’কে দেয়া এক টেলিফৌন-সাক্ষাতকারে তালিবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, ‘এ-আক্রমণ আমাদের যোদ্ধাদের দ্বারা হয়নি’।

    উল্লেখ্য, শুক্রবারে কুন্দুজ প্রদেশের খানাবাদ জেলার একটি বাজারে চালিত এক বোমা হামলায় এক পুলিস কর্মকর্তা-সহ কমপক্ষে ১০ জনের মৃত্যু ও অপর ২৪ জন আহত হন।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন