• আল-জাজিরার মহাপরিচালক ওয়াদা খানফারের স্থলে কাতারী রাজপুরুষ শেখ আহমেদ তানি
    Al-Jazeera-MD-resigns.jpg

    ইউকেবেঙ্গলি - ২০ সেপ্টেম্বর ২০১১, মঙ্গলবারঃ  কাতার-ভিত্তিক নেট-ওয়ার্ক টেলিভিশন আল-জাজিরার মহা-পরিচালক প্যালেস্টাইনী বংশোদ্ভূত সাংবাদিক ওয়াদা খানফার আজ পদত্যাগ করেছেন। তাঁর স্থলাভিষক্ত হয়েছেন কাতার রাজ-পরিবারের সদস্য ও কাতার গ্যাসের এক্সিকিউটিভ শেখ আহমেদ বিন জসিম বিন মোহাম্মদ আল তানি।

    আল-জাজিরার পক্ষ থেকে জানানো হয়েছে যে, তিন বেশ কিছুদিন যাবৎ বৌর্ডের চেয়ারম্যান হামাদ বিন থামার আল তানির সাথে এ-বিষয়ে আলোচনা করছিলেন।

    যদিও খানফারের পদত্যাগের কারণ সম্পর্কে কোনো কিছুই বলা হয়নি, কিন্তু আল-জাজিরার মুখপাত্রের বরাত দিয়ে সংস্থাটি জানায়, ‘ওয়াদা খানফার আল-জাজিরা ও বিশ্বব্যাপী সাংবাদিকতার ক্ষেত্রে অন্যন্য সাধারণ অবদান রেখেছেন।’

    একটি বিদায়ী লেখায় খানফার বলেন, ‘আমি সৌভাগ্যবান যে গত আট বছর ধরে আমি অসাধারণ একদল পেশাজীবীর সাথে কাজ করেছি। আজ আল-জাজিরা একটি পরিপক্ক সংগঠন হিসেবে দাঁড়িয়ে আছে এবং আমি আস্থাশীল যে, এর অগ্রযাত্রা অব্যাহত রাখবে।’

    উল্লেখ্য, শুরুতে পশ্চিমা প্রাধান্যের বিপরীতের একটি বিকল্প নেট-ওয়ার্ক টেলিভিশন হিসেবে আবির্ভুত হলেও সাম্প্রতিক ‘আরব বসন্ত’ প্রসঙ্গে আল-জাজিরার পক্ষপাতিত্ব দোষে অভিযুক্ত হয়।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন