• ইসরায়েলী হামলায় শিশু-সহ নিহত ১৫ প্যালেস্টাইনীঃ তেল আবিবে মিসরীয় দূত প্রত্যাহার
    palestine_israel_attacks_gaza.jpg

    ইউকেবেঙ্গলি - ১৪ নভেম্বর ২০১২, বুধবারঃ অধিকৃত প্যালেস্টাইনের গাজায় আজ নতুন করে হামলা শুরু করেছে ইসরায়েল। বিমান-চালিত এ-হামলার মাধ্যমে হত্যা করা হয়েছে গাজার প্রধান রাজনৈতিক সংগঠন হামাসের সামরিক কমাণ্ডার আহমেদ জাবারিকে। এ-সময় শিশু-সহ আরও অন্ততঃ ১৪ ব্যক্তি নিহত হন যাদের প্রায় সকলেই বেসামরিক নাগরিক - আহতের সংখ্যা শতাধিক, জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

    এ-ঘটনায় বিক্ষুব্ধ প্রতিবেশি আরব-রাষ্ট্র মিসর ইসরায়েল থেকে তার দূতকে ফিরিয়ে নিয়েছে। দেশটির পররাষ্ট্র-মন্ত্রী মোহামেদ কেমাল আমর এ-হামলায় নিন্দা প্রকাশ করে তাৎক্ষণিকভাবে তা বন্ধের আহবান জানিয়েছেন। ইসরায়েলকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, 'এ-ঘটনা নেতিবাচক ফলাফল ডেকে আনতে পারে এ-অঞ্চলের নিরাপত্তা ও স্থিতিশীলতায়'। দেশটির আহবানে আঞ্চলিক সংগঠন আরব লীগ শনিবার এক জরুরী বৈঠক ডেকেছে। এছাড়াও জাতিসঙ্ঘে মিসরের প্রতিনিধিকে নির্দেশ দেয়া হয়েছে জাতিসঙ্ঘের সিকিউরিটি কাউন্সিলে সত্বর একটি সভা ডাকতে।

    'অপারেশন পিলার অফ ডিফেন্স' নামে পরিচালিত এ-সামরিক অভিযান স্থল-অভিযানে রূপ নিতে পারে বলে সতর্ক করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ। দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এক টেলিভিশন-ভাষণে বলেছেন, 'প্রয়োজনে এ-অভিযানের আরও বর্ধন ঘটানো হবে'।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন