• এনএইচএস সংস্কার বিল পাসঃ ক্যামেরোন-কথিত পেশাজীবীদের সমর্থনের কথা ঠিক নয়
    Cameron.jpg

    ইউকেবেঙ্গলি - ৭ সেপ্টেম্বর ২০১১, বুধবারঃ  ব্রিটেইনের বহু আলোচিত কিন্তু এখনও সমালোচিত জাতীয় স্বাস্থ্যা পরিষেবা এনএইএস-এর সংস্কার বিল সংশোধিত রূপ আজ বুধবার পার্লামেন্টের হাউস অফ কমন্সে পাস হয়েছে। তবে প্রধানমন্ত্রীর কোয়েশ্চন টাইমে ডেইভিড ক্যামেরোন এ-সংস্কার বিলের পিছনে পেশাজীবীদের সমর্থন রয়েছে বলে দাবী করেছেন, তাকে নাকচ করে অন্ততঃ পেশাজীবী সংগঠন বিবৃতি দিয়েছে।

    এ-বছরের শুরুতে কনসার্ভেটিভ পার্টির নেতৃত্বাধীন জোট সরকার এনএইচএস-এর সংস্কার প্রস্তাব ব্যাপক সমালোচনার মুখে পড়লে তা একটি ‘শ্রবণ প্রক্রিয়া’র মধ্য দিয়ে সংশোধন করা হয়। আজ বুধবার সংশোধিত প্রস্তাব বিল আকারে কমন্স সভায় উপস্থাপিত হলে ৬৫ ভৌটের ব্যবধানে পাস করে।

    এদিকে প্রধামন্ত্রীর কোয়েশ্চন টাইমসে বিরোধী দলীয় নেতা এড মিলিব্যান্ডের এক প্রশ্নের জবাবে ডেইভিড ক্যামেরোন এমপিদের বলেন যে, নার্স ও ডাক্তারেরা সরকারের সংশোধিত বিলটি সমর্থন করছে।

    ক্যামেরোনের এ-দাবী সংবাদ হয়ে প্রচারিত হবার পর নার্স ও ডাক্তারদের সাঙ্গগঠনিক নেতৃত্ব বিরোধাত্নক বিবৃতে দেন। দ্য রয়্যাল কলেইজ অফ নার্সিং এক বিবৃতিতে জানায় যে, বিলটি বিষয়ে তাদের ‘অতি গম্ভীর উদ্বেগ’ রয়েছে।  আর, রয়্যাল কলেইজ অফ জিপিস জানিয়েছে যে, এনএইচএস-এর সংস্কার বিলের কিছু-কিছু বিষয়ে তার ‘চুড়ান্ত উদ্বিগ্ন’।

    পার্লামেন্টের প্রথা অনুসারে, কমন্স থেকে পাস-করা বিলটি উচ্চকক্ষ হাউস অফ লর্ডসে যাবে। ধারণা করা যায়, লর্ডস সভাতেও প্রতিরোধের মুখে পড়বে বিলটি।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন