• ওসামা বিন লাদেনের কথিত স্ত্রী পাকিস্তান থেকে নিজ-দেশ ইয়েমেনে যাচ্ছেন
    Osama-bin-Ladens-wife-Ama.jpg

    ইউকেবেঙ্গলি, ২২ জুন ২০১১, বুধবারঃ  যুক্তরাজ্যের দাবী অনুসারে পাকিস্তানে গোপন অভিযানে হত্যায়িত আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনের কথিত স্ত্রী আলমা আহমেদ আল সদাহ (২৯) পাকিস্তানে আটকাবাস্থা থেকে মুক্তি পেয়ে নিজ-দেশ ইয়েমেনে যাচ্ছেন।

    সৌদি ও ইয়েমেনী সংবাদ-মাধ্যমগুলো জানাচ্ছে, কূটনৈতিক পর্যায়ে পাকিস্তানের সাথে ইয়েমেনের বুঝাপড়ার পর ১২ বছরের কন্যা সাফিয়া-সহ তিনি আপন দেশে ফিরে যাচ্ছেন। ১৯৯৯ সালে বিন লাদেন সাথে বিয়ে হওয়ার মধ্য দিয়ে আলমা আহমেদ আল সদাহ তার কনিষ্ঠা ও পঞ্চমা স্ত্রী হিসেবে সার্বক্ষণিক সঙ্গিনী হিসেবে থেকেছেন।

    সরকারী ভাষ্য-মতে, পাকিস্তানের সামরিক শহর এ্যাবোটাবাদে একটি প্রাচীর-ঘেরা বাড়ীতে মার্কিন বাহিনী বিন লাদেনকে হত্যার অভিযান চালালে তিনি নিজে ছাড়াও তার ২২ বছরের পুত্র নিহত হন এবং তার স্ত্রী-কন্যা আহত হন।

    মার্কিন অভিযান সমাপ্তে বিমূঢ় পাকিস্তানী নিরাপত্তা বাহিনীর লোকেরা কথিত বিন লাদেনের আস্তানায় যান এবং এর বাসিন্দাদের উদ্ধার করে সামরিক চিকিৎসায় ও তত্ত্বাবধানে রাখেন।

    বিন লাদেনের 'মৃতদেহ' সমূদ্রে সমাহিত করা হয়েছে বলে মার্কিন প্রশাসন দাবী করে কিন্তু তার মৃত কিংবা ধৃত ছবি প্রকাশ করতে অস্বীকার করে। অনেক ষড়যন্ত্র তত্ত্ব-মতে বিন লাদেন অনেক আগেই মৃত বলে দাবী করা হয় বিধায়, তার কথিত স্ত্রী-কন্যার জীবিতাবস্থা সত্য জানার ক্ষেত্রে অমূল্য বিদিত। 

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন