• গাজায় অস্ত্র-বিরতি ভেঙ্গে পড়েছেঃ ইসরায়েলী গোলায় ৫০ প্যালেস্টাইনী নিহত
    palestine_gaza_rafa_attacked_by_idf.jpg

    ইউকেবেঙ্গলি - ১ অগাস্ট ২০১৪, শুক্রবারঃ আজ ভোর আটটা থেকে শুরু হওয়া অস্ত্রবিরতির মধ্যেই ইসরায়েলী ট্যাঙ্কের গোলায় দক্ষিণ গাজার রাফা শহরে অন্ততঃ ৪০ জন-সহ এ-পর্যন্ত প্রায় ৫০ ব্যক্তি নিহত হয়েছে। স্থানীয় স্বাস্থ্য দপ্তর সূত্রে রয়টার্স জানিয়েছে, রাফায় দুই শতাধিক ব্যক্তি আহত হয়েছে ইসরায়েলী হামলায়।

    ৭২ ঘণ্টার অস্ত্র বিরতি শুরু হওয়ার মাত্র ঘণ্টা দুয়েক পার না-হতেই পুনরার সংঘর্ষ শুরু হয়েছে ইসরায়েলী সেনাবাহিনী ও গাজার ক্ষমতাসীন হামাসের সামরিক শাখা কাসাম ব্রিগেডের মধ্যে। যুদ্ধবিরতি ভঙ্গের জন্য একে অপরকে দোষারোপ করেছে।

    তবে এ-পরিস্থিতির মধ্যেই প্যালেস্টাইনী প্রেসিডেণ্ট মাহমুদ আব্বাসের কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে আগামীকাল মিসরে অনুষ্ঠিতব্য শান্তি আলোচনায় হামাস অংশ নিচ্ছে। নতুন করে যুদ্ধ শুরু হওয়ার পরেও গাজার বড়ো দুই দল হামাস ও ইসলামিক জিহাদের যৌথ প্রতিনিধি আগামীকাল কায়রো যাবেন। এ-খবর জানিয়েছে বার্তা সংস্থা এ্যাসৌসিয়েটেড প্রেস।

    এদিকে ইসরায়েল দাবি করেছে তাদের একজন সৈনিক হামাসের হাতে যুদ্ধবন্দী হয়েছে। দেশটির সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, অস্ত্রবিরতি শুরুর দেড় ঘণ্টার মাথায় সে-সৈনিক বন্দী হয়। তবে হামাসের বরাত দিয়ে তুরষ্কের আনাদোলা সংবাদ সংস্থা জানাচ্ছে, অস্ত্র-বিরতি শুরুর আগেই ঘটনাটি ঘটেছে।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন