• গাড়ী চালানো বিষয়ে পুলিসকে মিথ্যা বলার দায়ে অভিযুক্ত হচ্ছেন জেনে মন্ত্রীর পদত্যাগ
    Chris-Hune-resigens.jpg

    ইউকেবেঙ্গলি - ৩ ফেব্রুয়ারী ২০১২, শুক্রবারঃ  প্রায় নয় বছর আগে গতি-সীমা লঙ্ঘন করে গাড়ী চালানোর পর পুলিসের জিজ্ঞাসাবাদ-কালে মিথ্যা তথ্য দেবার কারণ এখন অভিযুক্ত হচ্ছেন জানতে পেরে আজ এনার্জি সেক্রেট্যারী হিসেবে পদত্যাগ করলেন জোট সরকারে লিব-ডেম দলীয় মন্ত্রী ক্রিস হুন।

    ২০০৩ সালে তৎকালীন স্ত্রী ভিকি প্রাইসকে নিয়ে গাড়ীতে চলতে গিয়ে সীমা লঙ্ঘন করে পুলিসের নজরে আসেন হুন। কিন্তু জিজ্ঞাসাবাদের সময় তিনি পুলিসকে জানান, তাঁর স্ত্রী গাড়ী চালাচ্ছিলেন এবং স্ত্রীও অপরাধ স্বীকার করে যথারীতি তাঁর ড্রাইভিং লাইসেন্সে জরিমানা-পয়েন্ট পান।

    সম্প্রতি প্রকাশিত হয় যে, পুলিসের কাছে ক্রিস হুন ও তাঁর প্রাক্তন স্ত্রী ভিকি প্রাইস দুজনেই এই সত্য গোপন করেছিলনে যে, সীমা লঙ্ঘন করে গাড়ী চালিয়েছিলেন আসলে হুন। মিথ্য তথ্য দিয়ে ন্যায়-বিচারের পথ বাধাগ্রস্ত করেছন অভিযোগে এখন হুন ও তাঁর প্রাক্ত স্ত্রী দুজনকেই আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে।

    পদত্যাগ বিষয়ে হুন বলেন, তাঁর বিরুদ্ধে যখন আদলতে অভিযোগ উঠতে যাচ্ছে, তখন তিনি মন্ত্রীত্বের কাজে ও আদলতের বিচার-কাজকে বিকর্ষণ না-করার স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছেন। তবে, হুন নিজে নির্দোষ দাবী করছেন।

    এদিকে লিব-ডেম দলীয় উপ-প্রধানমন্ত্রী নিক ক্লেগ বলেছেন, তিনি বিশ্বাস করেন যে হুন অভিযোগ থেকে পরিষ্কার হয়ে ফিরে আসবেন এবং তখন তাঁকে তিনি আবার সরকারের একটি গুরুত্বপূর্ণ পদে দেখতে চান।

    পদত্যাগ পত্রের জবাবে প্রধানমন্ত্রী ডেইভিড ক্যামেরোন হুনের অবদানের কথা উল্লেখ করে প্রসংশা করেন এবং বলেন যে, উপ-প্রধানমন্ত্রীর মতো তিনিও আশা করেন যে অভিযোগ থেকে পরিষ্কার হয়ে ফিরে আসবেন।

    সর্বশেষ খবরে জানা যায়, হুনের স্থলাভিষিক্ত করে এনার্জি সেক্রেট্যারী হবেন বর্তমানের বজিনেস সেক্রেট্যারী এড ডেইভি এবং তাঁর স্থান গ্রহণ করবেন উপ-প্রধানমন্ত্রীর প্রধান সহকারী নরম্যান ল্যাম। নরম্যান বর্তমানে যে এ্যাসিস্ট্যান্ট গভর্নমেন্ট হুইপ হিসেবে দায়িত্ব করছিলেন, তাঁর স্থানে আসবেন নিক ক্লেগের পার্লামেন্টারী প্রাইভেট সেক্রেট্যারী জো সুইনসন।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন