• গুলিবিদ্ধ লেবার এমপি জৌ কক্স মারা গিয়েছেন
    jo_cox_photo.jpg

    ইউকেবেঙ্গলি - ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবারঃ আজ আততায়ীর গুলি ও ছুরিকাঘাতে আহত লেবার এমপি জৌ কক্স হাসপাতালে মারা গিয়েছেন। তিনি ও তাঁর স্বামী ব্রেণ্ডান কক্স উভয়েই ইইউ রেফারেণ্ডামে "থাকতে চাই" পক্ষে প্রচার চালাচ্ছিলেন।

    পশ্চিম ইয়র্কশায়ারের ব্যাট্‌লি এ্যাণ্ড স্পিন এলাকার এই সাংসদকে আজ বেলা ১২টার দিকে তাঁর স্থানীয় অফিসের কাছেই আক্রমণ করা হয়। আততায়ী তাঁকে অন্ততঃ তিনবার গুলি করে এবং পরে ছুরি চালায়।

    ট্যুইটারে মিজ জৌর শেষ বার্তাঃ

     

    সন্দেহিত হামলাকারী হিসেবে পুলিস টমাস মায়ের নামক ৫২ বছর বয়স্ক এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে, যা দিয়ে মিজ কক্সকে গুলি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা দাবী করেছে, হামলার সময় মিঃ মায়ের "ব্রিটেইন ফার্স্ট" বলে চিৎকার করেছে।

    সন্দেহিত খুনী টম

    ইয়র্কশায়ারবাসী ৪১ বছর বয়েসী এ-রাজনীতিক তাঁর স্বামী ও দুই সন্তান রেখে গিয়েছেন, যাদের বয়স যথাক্রমে ৩ ও ৫ বছর। তাঁর পরিবারের সদস্যদের মধ্যে তিনিই প্রথম বিশ্ববিদ্যালয়ে পা-রাখেন। ক্যাম্ব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে তিনি সৌশ্যাল এ্যাণ্ড পলিটিক্যাল স্টাডিজ বিষয়ে ডিগ্রী নিয়েছিলেন।

    লেবার পার্টি, কনসার্ভেটিভ পার্টি ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ এ-হামলার নিন্দা করে জৌ কক্সের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন