• নাইট টিউবঃ শুরু হলো লণ্ডন আণ্ডারগ্রাউণ্ডে নৈশ সেবা
    night_tube.jpg

    ইউকেবেঙ্গলি - লণ্ডন, ২০ অগাষ্ট ২০১৬, শনিবারঃ গতরাত থেকে লণ্ডনের পাতালরেইল কর্তৃপক্ষ চালু করেছে নৈশসেবা - নাইট টিউব। প্রথম রাতেই অন্ততঃ ৫০,০০০ যাত্রী ব্যবহার করেছেন এ-সেবা।

    লণ্ডনের মেয়র সাদিক খান গতকাল উদ্বোধন করেন নৈশসেবার। নতুন সময়সূচির আওতায় ভিক্টোরিয়া ও সেণ্ট্র্যাল লাইন খোলা থাকছে সারা রাত। তবে পরিবর্ধিত এ-সেবা পাওয়া যাবে শুধু শুক্র ও শনিবার। এ-বছরের শেষ নাগাদ জুলিবী, নর্দার্ণ ও পিক্যাডেলি লাইনেও এ-সেবা চালু হবে। ফলে রাতে হিথ্রৌ বিমানবন্দরে যাতায়ত আরও সহজ হবে।

    পরিব্রাজক ও বিনোদন পার্টি থেকে শুরু করে শিফ্‌ট-ভিত্তিক কর্মীদের পদচারণায় লণ্ডন নগরী প্রায় সারা রাতই জেগে থাকে। তবে পাতাল রেইল সেবা বন্ধ হয়ে যায় মোটামুটি রাত একটার মধ্যেই। বাকী রাতের যানবাহন হিসেবে পাওয়া যায় লণ্ডনের বিখ্যাত লাল বাসের নৈশসেবা, ট্যাক্সি ও পাবলিক বাইসাইকেল।

    গতরাতে নৈশসেবার নিরাপত্তা নিশ্চিত করতে ব্রিটিশ ট্রান্সপৌর্ট পুলিসের ১০০ জন অফিসার নিয়োজিত ছিলেন। সংস্থাটির সুপারিণ্টেণ্ডেণ্ট ক্রিস হর্টন বলেন, "[যাত্রীদের পক্ষে] দিনের মতো রাতেও নিরাপদ বোধ না করার কোনো কারণ নেই"।

    আণ্ডারগ্রাউণ্ড কর্তৃপক্ষ আশা করছে 'নাইট টিউব' লণ্ডনের রাত্রিকালীন অর্থনৈতিক কর্মকাণ্ডে গতি বাড়াবে। তাদের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, "প্রায় ২০০০ পূর্ণকালীন কর্মসংস্থান ও অর্থনীতিতে ৩৬০ মিলিয়ন পাউণ্ড যোগ করে এটি লণ্ডনের রাত্রিকালীন অর্থনীতি বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে"।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন