• বস্টন ম্যারাথনে যুগল-বিষ্ফোরণঃ নিহত ২ আহত শতাধিক
    usa_boston_blasts_2.jpg

    ইউকেবেঙ্গলি ১৫ এপ্রিল ২০১৩, সোমবারঃ আজ যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেট্‌স রাজ্যের বস্টনে বার্ষিক ম্যারাথন দৌড়-স্থলে যুগল বিষ্ফোরণ ঘটেছে। এ-পর্যন্ত অন্ততঃ দু'জনের প্রাণহানি ও শতাধিক ব্যক্তির আহত হওয়ার খবর নিশ্চিত করেছে স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদ-মাধ্যমগুলো। এফবিআই-এর উদ্ধৃতি দিয়ে সিএনএন বলছে এ'টি একটি 'সন্ত্রাসী হামলা'।

    আজ স্থানীয় সম্য বিকেল ৩টার সামান্য পূর্বে বার্ষিক ম্যারাথন দৌডের শেষাংশে পর-পর দু'টো বিষ্ফোরণ ঘটে। অবশ্য তার ঘণ্টাদুয়েক আগেই দৌড়-বিজয়ীরা সে-অংশ পেড়িয়ে গিয়েছেন বলে জানিয়েছে বিবিসি ও ইসরায়েলি গোয়েন্দা ম্যাগাজিন দেবকা ফাইল; তথাপি বিষ্ফোরণ-স্থলে ছিলো লোকে পূর্ণ। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক, তাই ধারণা করা হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

    প্রেসিডেণ্ট বারাক ওবামা বলেছেন, 'আমরা এখনও জানি না এর পেছনে কে বা কারা রয়েছে। দায়ীদেরকে আমরা খুঁজে বের করবো এবং বিচারের সম্মুখীন করবো'। তিনি অবশ্য এ-ঘটনাকে 'সন্ত্রাসী হামলা' বলে উল্লেখ করেননি। অনেকে মনে করছেন এর জন্য তাঁকে সমালোচনার মুখোমুখি হতে হতে পারে।

    শহরের পুলিস কমিশনার নাগরিকগণকে ঘরে অবস্থান করার পরামর্শ দিয়েছেন। বিষ্ফোরণের পর-পর বিমান চলাচল কর্তৃপক্ষ 'ফেডারেল এভিয়েশন এ্যাডমিনিস্ট্রেশন' বস্টনে নৌ-ফ্লাই জ়ৌন জারি করেছে। ফলে 
    স্থানীয় বিমানবন্দরের সকল উড়োজাহাজ চলাচল স্থগিত রয়েছে। বন্ধ করে দেয়া
    হয়েছে মোবাইল ফৌনের সেবাও। কর্তৃপক্ষ বলছে, এর উদ্দেশ্য হচ্ছে 'মোবাইলের
    মাধ্যমে দূরনিয়ন্ত্রিত বোমার বিষ্ফোরণ ঠেকানো'। ওয়াশিংটন ও নিউ ইয়র্কের মতো গুরুত্বপূর্ণ শহরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

     

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন