• ব্রিটেইনে ভয়াবহ ঝড়-বন্যাঃ সেনা মোতায়েন, রেড এ্যালার্ট জারি
    uk_flooding_february_2014_boat.jpg

    ইউকেবেঙ্গলি - ১২ ফেব্রুয়ারি ২০১৪, বুধবারঃ ব্রিটেইন স্মরণকালের মধ্যে অন্যতম দুর্যোগপূর্ণ আবহাওয়া প্রত্যক্ষ করছে। দক্ষিণাঞ্চলে চলমান বন্যার সাথে বাড়তি উপদ্রব হিসেবে এ-মুহূর্তে সমুদ্র থেকে ধেয়ে আসছে একটি শক্তিশালী ঝড়। পরিস্থিতি সামলাতে সরকার রেড এ্যালার্ট জারি করে উপদ্রুত এলাকাগুলোতে সেনাবাহিনী মোতায়েন করেছে।

    এ-বছর জানুয়ারি মাসে ব্রিটেইনে অস্বাভাবিক রকম অতিবৃষ্টি দেখা গিয়েছে। এর ফলে ইতোমধ্যেই দক্ষিণ ইংল্যাণ্ডের বহু স্থানে চলছে বন্যা। অক্সফৌর্ড, সমারসেট, সারে, বার্কশায়ার, ঔর্চেস্টার ইত্যাদি জেলা ও লণ্ডনের আশ-পাশের এলাকাগুলো উপদ্রুত হয়েছে সবচেয়ে বেশি। টেম্‌স নদীর পানি উপচে পড়ায় ঘটা বন্যায় তীরবর্তী জনপদগুলোর স্বাভাবিক জীবনযাত্রা ব্যাপকভাবে ব্যহত হচ্ছে।

    আবহাওয়া সংক্রান্ত কর্তৃপক্ষ মেট অফিস জানিয়েছে, একশো মাইলেরও বেশি গতিতে একটি সামুদ্রিক ঝড় এ-মুহূর্তে ধেয়ে আসছে দ্বীপ-দেশ ব্রিটেইনের ওয়েল্‌স ও উত্তর-পশ্চিম ইংল্যাণ্ডের দিকে। এর প্রভাবে আরও অবনতি ঘটেছে আবহাওয়ার। আজ আবহাওয়া অধিদপ্তর আগামী কয়েকদিনে প্রবল বৃষ্টি ও ঝড়ের আশঙ্কায় রেড এ্যালার্ট জারি করেছে। বন্যাক্রান্ত জনপদগুলোতে নাগরিকদের সহায়তা দিতে পাঠানো হয়েছে সেনাসদস্যদেরকে।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন