• ভারতের সামরিক বিমান লাপাত্তা বঙ্গোপসাগরেঃ সেনা-অফিসারসহ যাত্রীদের মৃত্যুর আশঙ্কা
    india_plane_missing.jpg

    ইউকেবেঙ্গলি - ২২ জুলাই ২০১৬, শুক্রবারঃ ভারতের একটি সামরিক পরিবহন বিমান আজ বঙ্গোপসাগরে হারিয়ে গিয়েছে। বিমানটি দক্ষিণ ভারতের চেন্নাই শহর থেকে ছেড়ে আন্দামান দ্বীপের পৌর্ট ব্লেয়ারে যাচ্ছিলো। কর্তৃপক্ষের বরাত দিয়ে ভারতীয় সংবাদ-মাধ্যমগুলো বলছে, বিমানটিতে অন্ততঃ ২৯ জন যাত্রী ছিলো, যাদের বেশিরভাগই সামরিক কর্মকর্তা।

    রাশিয়ার তৈরী এ্যাণ্টোনভ-৩২ মডেলের এ-বিমানটি আজ স্থানীয় সময় ভোর সাড়ে আটটায় চেন্নাইয়ের তাম্বারাম ঘাঁটি থেকে আন্দামানের উদ্দেশ্যে রওয়ানা হয়। সাড়ে এগারোটা নাগাদ গন্তব্যে পৌঁছুনোর কথা থাকলেও দুপুর দু'টো বাজার পরও কোনো খোঁজ না পাওয়ায় এটিকে লাপাত্তা বলে আশঙ্কা করতে শুরু করে ভারতীয় কর্তৃপক্ষ।

    ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন মুখপাত্র নিতিন ওয়াকাঙ্কার জানিয়েছেন, জ্বালানী নবায়ন না করে বিমানটি চার ঘণ্টা চলতে পারে। তবে, বারো ঘণ্টা পরও কোনো সন্ধান না পাওয়ায় আশঙ্কা করা হচ্ছে, বিমানটি সম্ভবত বঙ্গোপসাগরে পতিত হয়েছে। যদি তাই ঘটে থাকে, তবে যাত্রীদের বেঁচে থাকার সম্ভবনা ক্ষীণ।

    স্থানীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভি জানাচ্ছে, ভারতীয় নৌবাহিনী ও কৌষ্টগার্ডের অন্ততঃ ১২টি জাহাজ বঙ্গোপসাগরে খুঁজে চলেছে খোয়া যাওয়া বিমানটিকে।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন