• ভারতে স্বামীর সম্মুখে সুইস নারী গণধর্ষিত
    india_swiss_tourist_gangraped.jpg

    ইউকেবেঙ্গলি - ১৬ মার্চ ২০১৩, শনিবারঃ  ভারতীয় পুলিস আজ জানিয়েছে যে, দেশটির মধ্যপ্রদেশে একজন সুইস নারী গণধর্ষণের শিকার হয়েছেন। এ-ঘটনার সাথে সংশ্লিষ্টতার সন্দেহে ১৩ জনকে আটক করা হয়েছে। খবর জানিয়েছে প্রেস ট্রাস্ট অফ ইণ্ডিয়া এবং এসৌসিয়েটেড প্রেস।

    গতরাতে ৩৯ বছর বয়েসী সুইৎসারল্যাণ্ডের ঐ-নাগরিক অন্ততঃ ৮জন ভারতীয় পুরুষের দ্বারা ধর্ষিত হন। তিনি ও তাঁর স্বামী 'বাইসাইকেল ট্রিপে' অংশ নিয়ে ভারতে এসেছিলেন। 

    মন্দির-শহর ওরছা থেকে বাইসাইকেল চালিয়ে এসে দম্পতিটি একটি জঙ্গলা এলাকায় তাঁবু খাটিয়ে বিশ্রাম নিচ্ছিলেন কাল রাতে। এ-সময় ধর্ষকরা তাঁদেরকে হামলা করে। আহত স্বামীর সামনে আক্রমণকারীরা পালাক্রমে হতভাগ্য ঐ নারীকে ধর্ষণ করে। তাঁদের টাকা-পয়সা, মোবাইল ফৌন, ল্যাপটপ, ক্যামেরা ইত্যাদি নিয়ে যায় হামলাকারীরা।

    স্থানীয় একটি হাসপাতালে আক্রমণের শিকার নারীকে চিকিৎসা দেওয়া হয়। সুইৎসারল্যাণ্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র টিলম্যান রেনয্‌ দ্রুত এ-দূর্ঘটনার তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনার আহবান জানান।

    প্রসঙ্গতঃ ঠিক ৩ মাসে আগে, গত ১৬ ডিসেম্বরে দিল্লীতে একটি চলন্ত বাসে চিকিৎসা বিজ্ঞানের ছাত্রী এক তরুণী গণধর্ষিত হয়ে পরে মারা যান। সে-ঘটনার পরিপ্রেক্ষিতে সমগ্র ভারতে ধর্ষণ-বিরোধী আন্দোলন গড়ে ওঠে। 

     

     

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন