• মাদকের বিনিময়ে বালিকাদের যৌনগত শোষণঃ ম্যানচেস্টারে সংগঠিত চক্র গ্রেফতার
    Plice-raid-Manchester-sex-gangs.jpg

    ইউকেবেঙ্গলি, ১৪ জুন ২০১১ মঙ্গলবারঃ   টীনএইজ মেয়েদের যৌনগত শোষণের অভিযোগে বৃহত্তর ম্যানচেস্টারের পুলিস একাধিক অভিযান চালিয়ে ৬ পুরুষকে গ্রেফতার করেছে। প্রায় ১০০ গোয়েন্দার সম্পৃক্তি ও তিন মাসের তদন্তের পর এ-অভিযান চালানো হয়।

    ম্যানচেস্টারের লংসাইট, সাউথ ম্যানচেস্টার, স্যালফৌর্ড ও ক্লেইটন অঞ্চলের কয়েকটি ঠিকানাকে লক্ষ্য করে পরিচালিত এই অভিযানে জানা গিয়েছে, অভিযুক্ত যৌনাপরাধের স্বীকার হচ্ছে স্টকপৌর্ট এলাকার টিনএইজ মেয়েরা।

    বৃহত্তর ম্যানচেস্টার পুলিসের এক মুখপাত্র সংবাদ মাধ্যমের জন্য দেয়া এক বিবৃতিতে বলেন, মেইজর ইনসিডেন্ট টীম ও স্টকপৌর্টের পুলিস অফিসারদের সম্মিলিত অভিযানের মধ্য দিয়ে ‘সংগঠিত অপরাধ চক্র-সমূহের উপর তদন্তের সূত্রে কতিপয় ব্যক্তিকে গ্রেফতার’ করা হয়েছে’।

    বিবৃতিতে আরও বলা হয়, ‘প্রধানতঃ শিশুদের উপর যৌনগত শোষণের উপর নজর রেখে প্রায় ১০০ গোয়েন্দাকে জড়িত করে এটি হচ্ছে সিরিয়াস ক্রাইম ডিভিশনের এপর্যন্ত সর্ব-বৃহৎ অভিযান’।

    জানা যায়, অল্পবয়েসী মেয়েদের নিমন্ত্রণ যৌন-আসরে  সুরা ও মাদক সরবরাহের অভিযোগের তদন্ত করছিলেন অফিসারেরা এবং এরই সূত্রে ৬ পুরুষকে গ্রেফতার করা হয়েছে ম্যানচেস্টার-স্যালফৌর্ডে এলাকার চিথাম হিল, ফ্যালৌফীল্ড, লেভেনহুম, মস সাইডো চোর্ল্টন-অন-মেডলকের বিভিন্ন ঠিকানা থেকে।

    এ্যাসিস্ট্যান্ট চীফ কনস্টেবল টেরী সুইনী বলেন, ‘আমি আশা করি আজকের এ্যাকশন ম্যানচেস্টারের মানুষকে দেখাবে যৌনগত শোষণের বিষয়গুলো আমরা পরম গুরুত্বের সাথে নিই’।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন