• লণ্ডনে সন্দেহিত 'সন্ত্রাসী হামলায়' সৈনিক খুনঃ পুলিসের গুলিতে দুই আক্রমণকারী আহত
    uk_woolwich_attacker.jpg

    ইউকেবেঙ্গলি - ২২ মে ২০১৩, বুধবারঃ আজ লণ্ডনে আততায়ীর ছুরির আঘাতে প্রাণ হারিয়েছেন একজন ব্রিটিশ সৈনিক। পুলিস দ্রুত অকুস্থলে উপস্থিত হয়ে দুই আক্রমণকারীকে গুলি করে আহত করে নিরস্ত্র করেছে। প্রধানমন্ত্রী ডেইভিড ক্যামেরোন বলেছেন, 'এ-ঘটনাটি সন্ত্রাসী দূর্ঘটনা হওয়ার শক্ত আলামত রয়েছে'।

    দক্ষিণ লণ্ডনের ঊলিচে সেনা ব্যারাকের কাছাকাছি উন্মুক্ত রাজপথে এ-ঘটনাটি ঘটেছে। বিবিসির সংবাদদাতা ম্যাট প্রোজার একজন সাক্ষীর বরাত দিয়ে জানিয়েছেন, প্রথম একটি গাড়ী একজন পথচারীকে ধাক্কা দেয়, পরে গাড়ী থেকে দুই ব্যক্তি বেরিয়ে এসে আঘাতপ্রাপ্তকে উপর্যুপরি আঘাত করে। স্থানীয় সাংসদ নিক রেইন্সফৌর্ড নিশ্চিত করেছেন, নিহত ব্যক্তি একজন সক্রিয় সেনা-সদস্য ছিলেন।

    বিবিসি ও স্কাই নিউজ জানিয়েছে, দূর্ঘটনাস্থলের কাছাকাছি উপস্থিত একাধিক ব্যক্তি আক্রমণকারী দু'জনকে 'আল্লাহু আকবর' বলে স্লৌগান দিতে শুনেছেন। বিবিসির রাজনৈতিক সম্পাদক নিক রবিনসন জানিয়েছেন, সরকার এ-ঘটনাটিকে 'সন্ত্রাসী হামলা' বলে গণ্য করছে।

    ঘটনাটি ঘটে যাওয়ার পরও খুনীরা ঘটনাস্থল ত্যাগের কোন চেষ্টা করেনি। দৃশ্যতঃ তারা পুলিসের আগমনের জন্য অপেক্ষা করছিলো। এ-সময় তারা প্রত্যক্ষদর্শীদেরকে তাদের ছবি তুলতে বলে। সশস্ত্র-পুলিস এসে গুলির আঘাতে এদেরকে আহত করে গ্রেফতার করে। মেট্রোপলিটান পুলিস জানিয়েছে, আহত আক্রমণকারীরা এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে, যার মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

    আইটিভি'র প্রদর্শিত একটি ভিডিও ফুটেইজে আক্রমণকারীদের একজনকে রক্তাক্ত ছুরি হাতে কথা বলতে দেখা গিয়েছে। সেখানে তিনি বলেন, 'সর্বশক্তিমান আল্লাহর কসম, আমরা তোমাদের সাথে লড়া থামাবো না যতোক্ষণ না তোমরা আমাদেরকে [আমাদের দেশে] একা থাকতে দাও। আমি দুঃখিত যে এখানকার নারীদেরকে [এ-দৃশ্য] দেখতে হলো, কিন্তু আমাদের দেশেও [তোমাদের কারণে] আমাদের নারীদের এসব দেখতে হয়। তোমরা কখনোই নিরাপদে থাকতে পারবে না'।

     

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন