• লিবিয়া আক্রমণে এ-পর্যন্ত ব্যয় ২৫০ মিলিয়ন পাউন্ডঃ আরও চালাতে চান ক্যামেরোন
    24_apache2_g_w.jpg

    ইউকেবেঙ্গলি, ২২ জুন ২০১১, বুধবারঃ সরকারী সূত্র উল্লেখ করে বিবিসি বুধবার জানায়, গত ১৯ মার্চ থেকে শুরু করে লিবিয়ায় আক্রমণ চালাতে এ-পর্যন্ত ব্রিটেইনের ব্যয় হয়েছে প্রায় ২৫০ মিলিয়ন পাউন্ড। বিস্তারিত হিসাব আগামী কাল বৃহস্পতিবারের মন্ত্রণালয়িক প্রতিবেদনে ঘোষণা করা হবে বলে জানা যায়।

    আক্রমণের শুরুতে সরকারের পক্ষ থেকে বলা হয়েছিলো, সমগ্র আক্রমণাভিযানে মোট ব্যয় হবে কয়েক দশক মিলিয়ন পাউন্ড। কিন্তু বাস্তবে খরচ হয়েছে অনেক-অনেক বেশি।
    গত সপ্তাহে ট্রেজারীর চীফ সেক্রেট্যারী ড্যানী অ্যালেক্সজান্ডার বলেছেন, এ-পর্যন্ত মোট ব্যয়ের পরিমাণ কয়েক শতো মিলিয়ন পাউন্ড হয়ে থাকতে পারে।
    উল্লেখ্য, প্রধানতঃ ফ্রান্স ও ব্রিটেইনের উদ্যোগে, জাতিসঙ্ঘের অনুমোদনে এবং আমেরিকার সক্রিয় অংশগ্রহণে শুরু করা লিবিয়া আক্রমণ এতো দীর্ঘস্থায়ী হবে, তা সামরিক ও রাজনৈতিক বিশেষজ্ঞদের হিসাবের মধ্যে ছিলো না।
    সম্প্রতি ব্রিটেইনের নৌ-বাহিনীর প্রধান ও বিমান বাহিনীর উপ-প্রধানের বক্তব্য থেকে লিবিয়া আক্রমণ অব্যাহত রাখার সম্ভাব্যতা নিয়ে সংশয় প্রকাশ করলে প্রধানমন্ত্রী ‘যতোদিন প্রয়োজন ততোদিন অবধি আক্রমণ অব্যাহত রাখা’র সংকল্প ব্যক্ত করেন।
     

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন