• লেইবার পার্টির নেতা-নির্বাচনঃ চ্যালেইঞ্জ করেও কর্বিনের বিরুদ্ধে লড়বেন না ঈগল
    angela_eagle_leadership_campaign.jpg

    ইউকেবেঙ্গলি - ১৯ জুলাই ২০১৬, মঙ্গলবারঃ লেইবার নেতা জেরেমি কর্বিনের নেতৃত্বকে চ্যালেইঞ্জ করে নতুন নেতা-নির্বাচন অনুষ্ঠানের উদ্যোক্তা এ্যাঞ্জেলা ঈগল আজ ঘোষণা দিয়েছেন তিনি লড়ছেন না। ফলে, কর্বিনের একমাত্র প্রতিদ্বন্দ্বী হিসেবে রইলেন তৃতীয় প্রার্থী ওয়েন স্মিথ।

    গত বছর সেপ্টেম্বরে বিপুল ভৌটে লেইবার দলের নেতা নির্বাচিত হন জেরেমি কর্বিন। তবে দলের সদস্য ও সমর্থকের সমর্থন পেলেও দলের অনেক এমপি তাঁর প্রতি ইতিবাচক মনোভাব প্রদর্শন করেননি শুরু থেকেই। গতমাসে ব্রিটেইন ইইউ ছাড়ার পক্ষে গণভৌটে রায় দিলে কর্বিনের প্রতি অসহানুভূতিশীল এমপিরা তাঁতে সরানোর উদ্যোগ নেন। তাঁদের মধ্যে এ্যাঞ্জেলা ঈগল আনুষ্ঠানিকভাবে নেতৃত্বকে চ্যালেইঞ্জ করলে গত সপ্তায় নেতা-নির্বাচন প্রক্রিয়া শুরু হয়, যাতে জেরেমি করবিন স্বয়ংক্রিয়ভাবেই প্রার্থী হন।

    দ্য গার্ডিয়ান জানাচ্ছে, আজ ওয়েন স্মিথ তাঁর দলের ৯০ জন সাংসদের সমর্থন পেয়েছেন, আর অন্যদিকে এ্যাঞ্জেলা ঈগল পেয়েছেন ৭২ জনের। যথেষ্ট সহকর্মীর সমর্থন পাবেন না, এটি নিশ্চিত হওয়ার পর ঈগল ইস্তফা দেন নেতা হওয়ার দৌড়ে। এই এমপি জানান নিজে নির্বাচনে থেকে সরে দাঁড়ানেও তিনি স্মিথের পক্ষে থাকবেন। "আমি ঘোষণা করছি স্মিথকে আমার সকল উৎসাহ ও শক্তি দিয়ে সাহায্য করবো", বলেন ঈগল।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন