• লেইবার পার্টি 'ক্যু': কর্বিনের উপর 'অনাস্থা' প্রস্তাবে ভৌট আজ
    jeremy_corbyn.jpg

    ইউকেবেঙ্গলি - ২৮ জুন ২০১৬, মঙ্গলবারঃ ব্রিটিশ লেইবার পার্টির প্রধান জেরেমি কর্বিনকে সরানোর লক্ষ্যে তাঁর দলের সাংসদরা আজ এক 'অনাস্থা' প্রস্তাবে ভৌট দিতে যাচ্ছেন। দ্য গার্ডিয়ান পত্রিকা সূত্র জানিয়েছে বেশিরভাগ সাংসদ কর্বিনের বিপক্ষে ভৌট দিতে পারেন।

    তবে, ছায়া স্বাস্থ্যমন্ত্রী ডায়ান এ্যাবৌট বিদ্রোহী এমপিদের কড়া সমালোচনা করে বলেছেন, তাঁরা দলের গণতান্ত্রিক প্রক্রিয়া এড়িয়ে কর্বিনকে সরনোর চেষ্টা করছেন। তিনি আরও বলেন, লেইবার পার্টির ভবিষ্যত কয়েকজন এমপির হাতে নয়, তৃণমূল পর্যায়ের সদস্যেদের হাতে। আজ পার্লামেণ্টের বাইরে অবস্থানরত কর্বিন-সমর্থকদের উদ্দেশ্যে তিনি এ-কথা বলেন।

    জেরেমি কর্বিন ও সংসদে তাঁর সমর্থক লেইবার এমপিরা গত দুই দিনে কয়েকবার জানিয়েছেন যে, নেতৃত্ব বদলাতে হলে নতুন নেতা-নির্বাচন আয়োজন করতে হবে; আর তাতে কর্বিন আবারো প্রার্থী হবেন। ধারণা করা হচ্ছে, নতুন নেতা-নির্বাচন হলে, কর্বিন আবারও জিতবেন।

    গত সেপ্টেম্বরে লেইবার পার্টির নেতৃত্ব নির্বাচনে দলের সাধারণ সদস্য ও সমর্থকদের ভৌটে ভূমিধ্বস বিজয় অর্জন করেন  জেরেমি কর্বিন। তিনি নেতৃত্বে আসার পর-পর দলের সদস্য সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে। অবশ্য, দলের বেশ কয়েকজন জ্যেষ্ঠ ব্যক্তিত্ব ও সাংসদ তাঁকে সমর্থন করেন না।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন