• ‘ইনৌসেন্স অফ মুসলিমস’ মুভির নির্মাতাকে খুন করতে ১০০,০০০ ডলার পুরষ্কার ঘোষণা
    Ghulam-Ahmed-Bilour.jpg

    ইউকেবেঙ্গলি - ২৩ সেপ্টেম্বর ২০১২, রোববারঃ ‘ইনৌসেন্স অফ মুসলিমস’ মুভির নির্মাতা নাকোলা বাসিলি নাকোলা ওরফে স্যাম বাসিলকে খুনের জন্য ১০০,০০০ মার্কিন ডলার ঘোষণা করেছেন পাকিস্তানের মন্ত্রীপরিষদের একজন সদস্য। ইসলামের প্রবর্তক মুহাম্মদের উপর ব্যাঙ্গাত্ম ও অবমাননাকর ছায়াছবি নির্মাণকে 'পাপ' ও নির্মাতাকে 'পাপী' উল্লেখ করে তিনি বলেন, যিনি তাঁকে খুন করতে পারবেন, তাঁকে তিনি নিজ তহবিল থেকে এই অর্থ পুরষ্কার হিসেবে দিবেন।

    যদিও রেলওয়ে মন্ত্রী গোলাম আহমেদ বিলাওর ঘোষণা থেকে পাকিস্তান সরকার অসংশ্লিষ্টতা ঘোষণা করেছে, কিন্তু মন্ত্রী স্বয়ং এর দায়িত্ব নিয়ে বলেছেন, ছায়াছবির নির্মাতাকে গ্রেফতার করে নিয়ে এলে তিনি তাঁকে নিজ হাতে শেষ করে দিয়ে নিজে ফাঁসিতে মরতেও রাজি আছেন।

    উল্লেখ্য, ইসলাম ও ইসলামের প্রবর্তকের জন্মস্থান খোদ সৌদি আরবে তেমন কোনো বিক্ষোভ পরিলক্ষিত না হলেও দূরবর্তী পাকিস্তানে বিক্ষোভ অব্যাহত রয়েছে এবং এ-পর্যন্ত বিশের অধিক লোকে প্রাণহানি ঘটেছে।

    এদিকে বাংলাদেশে মুহাম্মদ-অবমাননাকর ছায়াছবির বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ জানাতে সমমনা ১২টি ইসলামবাদী দলের ডাকে আজ রাজধানীতে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছ। হরতাল-কালে বিক্ষোভকারীরা মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকা এবং রাস্তায় রের হওয়া গাড়ী আগুনে পুড়িয়ে তাঁদের ক্ষোভ প্রকাশ করে। আইন শৃঙ্খলা ভঙ্গের দায়ে পুলিস ত্রিশের অধিক বিক্ষোভীকে গ্রেফতার করেছে।

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন