• প্যারিস মাতালেন ফরিদা পারভীন
    ওয়াসিম খান পলাশ

    প্যারিস মাতিয়ে গেলেন লালন সাঁইজীর গানের অনন্য-সাধারণ শিল্পী ফরিদা পারভীন। শুক্রবার শহরের ম্যারি দো লিলার গার্দ ছারস থিয়েটারে অনুষ্ঠিত এই পরিবেশনাতে মুগ্ধ হয়েছেন শত-শত বাঙ্গালী। এছাড়াও ফরিদা পারভীনের কন্ঠের মায়াতে মূর্ত হয়ে ওঠা সাঁইজীর কথা ও সুরে মোহাবিষ্ট হয়েছেন অনেক ফরাসী।

    ফরাসী সরকারের পৃষ্ঠপোষকতাতে আয়োজিত সঙ্গীতানুষ্ঠানটির আয়োজনে ছিলেন কনসাই রেজিও ইল দো ফস। আন্তর্জাতিক সঙ্গীত উৎসবের অংশ হিসেবে ফরিদা পারভীন ফ্রান্সে আমন্ত্রিত হন। অনুষ্ঠানে মিডিয়া পার্টনারের দায়িত্ব পালন করে ওয়েব ম্যাগাজিন একটি বাংলাদেশ । ফরিদা পারভীনের আগমন উপলক্ষ্যে প্যারিসের বাংলাদেশ কমিউনিটিতে সাড়া জাগানো অনুষ্ঠানে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ফার্স্ট সেক্রেটারী আনোয়ারুল হক মুকুল।

     প্যারিসে বাঙ্গালী সংস্কৃতিসেবীদের মধ্যে উপস্থিত ছিলেন শহিদুল ইসলাম মানিক,  একটি বাংলাদেশ সম্পাদক ওয়াসিম খান পলাশ, গায়ক আরিফ রানা, সাংস্কৃতিক কর্মী জুয়েল, রাহুল, মুহিত, হাসনাত জাহান, রত্না, মনির-সহ আরো অনেকে।  প্যারিসের অনুষ্ঠান শেষে হল্যান্ড গেছেন ফরিদা পারভীন। চলতি সপ্তাহে হল্যান্ডে ও সুইজারল্যান্ডে সঙ্গীত পরিবেশন করবেন।

    প্যারিস থেকে ওয়াসিম খান পলাশ

    ২৭ সেপ্টেম্বর ২০০৯

     

      

     

     

     

     

     

         

     

     

আপনার মন্তব্য

এই ঘরে যা লিখবেন তা গোপন রাখা হবে।
আপনি নিবন্ধিত সদস্য হলে আপনার ব্যবহারকারী পাতায় গিয়ে এই সেটিং বদল করতে পারবেন